উপনির্বাচনের নয়া সময়সূচী ঘোষণা

Posted on Posted in 7

৭.৬৬.১৩৪

শিরোনামঃ ৬৬। উপনির্বাচনের নয়া কর্মসূচী ঘোষণা

সূত্রঃ মর্নিং নিউজ

তারিখঃ ২২ সেপ্টেম্বর, ১৯৭১

 

পূর্ব পাকিস্তান উপনির্বাচনের পুনরালোচনা

পাকিস্তান নির্বাচন প্রজ্ঞপ্তি দ্বারা জারিকৃত জ্ঞাপনপত্র

সেপ্টেম্বর ২১, ১৯৭১

প্রেস রিলিজ

 

প্রধান নির্বাচন কমিশনার ২০শেসেপ্টেম্বর, ১৯৭১ তারিখে প্রকাশিত নির্বাচন প্রকিয়া পূর্ব পাকিস্তানের জাতীয় পরিষদ ও প্রাদেশিক পরিষদের শুন্য আসনসমূহের কারণে পুনর্বিবেচনা করেছে। এইসকল উপনির্বাচনে সকল রাজনৈতিক দল ও প্রার্থীদের সর্বোচ্চ অংশগ্রহন নিশ্চিতকরণ এবং তাদের সুবিধা বিবেচনার স্বার্থে তিনি ২০শে সেপ্টেম্বর, ১৯৭১ তারিখে প্রকাশিত কার্যক্রম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন, যা বাতিল করা হয়েছে।

অদ্য জারিকৃত সংশোধিত প্রজ্ঞাপনে একটি নতুন কার্যক্রম প্রকাশিত হয়েছে। এইসকল উপনির্বাচনের সংশোধিত সময়সূচী অনুযায়ী, পূর্ব পাকিস্তানের জাতীয় পরিষদ ও প্রাদেশিক পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র নির্বাচন তত্ত্বাবধানের দায়িত্ব পালনকারীসংশ্লিষ্টকর্মকর্তা দ্বারা যথাক্রমে ২০শে অক্টোবর এবং ২১শে অক্টোবর, ১৯৭১ তারিখে গ্রহিত হবে।

উভয় পরিষদের ক্ষেত্রে, যদি প্রার্থী প্রত্যাহারের জন্য কেউ থাকেন, তবেপ্রার্থী প্রত্যাহারের শেষ সময় হবে ২৮শে অক্টোবর, ১৯৭১।

নির্বাচনের জন্য নিবন্ধন উভয় পরিষদে একযোগে ১২ই ডিসেম্বর, ১৯৭১ হতেআরম্ভ হবে, এবং ২৩শে ডিসেম্বর, ১৯৭১ এর মধ্যে পরিচালিত হবে।

অদ্য প্রকাশিত সংশোধিত প্রজ্ঞাপনে জাতীয় পরিষদ ও প্রাদেশিক পরিষদ নির্বাচকমণ্ডলী বিষয়ক নিবন্ধনের তারিখ নির্দিষ্ট করা হয়েছে।

(মর্নিং নিউজ, করাচি-২২শে সেপ্টেম্বর, ১৯৭১)