জামালপুরের একটি বিজ্ঞপ্তি

Posted on Posted in 11
শিরোনামউৎসতারিখ
৬৭। বিজ্ঞপ্তিজামালপুর মহকুমা আওয়ামী লীগ৭ এপ্রিল , ১৯৭১

 

কম্পাইল্ড বাইঃ রানা আমজাদ

<১১, ৬৭, ৫২৮>

 

জরুরী বিজ্ঞপ্তি

 

এতদ্বারা স্বাধীন বাংলা ময়মনসিংহ জেলার সর্বাধিনায়ক মেজর কাজী সফিউল্লাহর নির্দ্দেশানুযায়ী জামালপুর মহকুমার অদ্য ৭-৮-৭১  বুধবার হইতে নিম্নলিখিত আদেশ কার্যকরী হইবে। 

 

(১)সকল সরকারী, আধা সরকারী ও বেসরকারী অফিসের কর্মকর্তাগণ স্থানিয় আওয়ামী লীগ   সংগ্রাম পরিষদের সহযোগীতায় প্রশাসনিক কার্য অব্যাহত রাখিবেন এবং অফিসের কর্মকর্তাগণ নিজ নিজ দায়িত্বে সংগ্রাম পরিষদের সঙ্গে যোগাযোগ রক্ষা করিবেন।

 

(২)প্রাক্তন সেনা বাহিনী, নৌ-বাহিনী , আনসার, পুলিশ ও মোজাহিদগণকে অবিলম্বে জামালপুর সংগ্রাম পরিষদ অফিসের সম্মুখে আগামী ৯-৪-৭১ তারিখের মধ্যে হাজির হইতে হইবে।

 

(৩) লবণ, কেরোসীন , সিগারেট, ম্যাচ প্রভৃতি নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কোন বিক্রেতা বাড়াইতে এবং কালোবাজারী করিতে পারিবেন না। যদি কোন বিক্রেতা নিত্যপ্রয়োজনীয় মূল্য বৃদ্ধি করেন তাহা হইলে জনসাধারণকে সংগ্রাম পরিষদের নিকট জানাইতে নির্দেশ দেয়া যাইতেছে এবং তাহার বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হইবে।

 

(৪) স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ের মুক্তি সেনাবাহিনী নিয়ন্ত্রণ করিবে।

 

(৫) রেডিও পাকিস্তানের প্রচারিত জনাব নূরুল আমিন এবং অন্যান্য নেতৃবৃন্দের বিবৃতি সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। জন সাধারণকে এই সমস্ত প্রচারণায় কান না দিতে অনুরোধ করা যাইতেছে।

 

 

স্বাক্ষর/ মোঃ আঃ হাকিম

সভাপতি

 

স্বাধীন বাংলাদেশ সরকারের জামালপুর মহকুমা আওয়ামী লীগ সংগ্রাম পরিষদ কর্তৃক প্রচারিত।