ঢাকার সাম্প্রদায়িক দাঙ্গা ও দাঙ্গা প্রতিরোধ কমিটি

Posted on Posted in 2

<2,39,225>
শিরোনাম : ঢাকায় সাম্প্রদায়িক দাঙ্গা ও দাঙ্গা প্রতিরোধ কমিটি।
সূত্র : দৈনিক ‘ ইত্তেফাক ‘
তারিখ : ১৭ জানুয়ারি, ১৯৬৪

পূর্ব পাকিস্তান রুখিয়া দাঁড়াও

সাম্প্রতিক দুর্বৃত্তদের ঘৃণ্য ছুরি আজ ঢাকা, নারায়নগঞ্জ ও অন্যান্য স্থানের শান’ত ও পবিত্র পরিবেশ কলুষিত করিয়া তুলিয়াছে। ঘাতকের ছুরি হিন্দু – মুসলমান নির্বিশেষে পূর্ব বাংলার মানুষের রক্তে লাল হইয়া উঠিয়াছে। দুর্বৃত্তদের হামলায় ঢাকার প্রতিটি পরিবারের শান্তি ও নিরাপত্তা আজ বিপন্ন। হিন্দু – মুসলমান উভয় সম্প্রদায়ের নিরীহ মানুষের ঘর বাড়ি পোড়ানো হইতেছে, সম্পত্তি বিনষ্ট করা হইতেছে, এমন কি জনাব আমির হোসেন চৌধুরীর মত শান্তিকামী মানুষদেরও দুর্বৃত্তদের হাতে জীবন দিতে হইতেছে। তাদের অপরাধ কি ছিল একবার চিন্তা করিয়া দেখুন। গুন্ডারা মুসলমাছাত্রীনিবাসে হামলা করিয়াছে এবং হিন্দু – মুসলমান নির্বিশেষে আমাদের মা – বোনের সম্ভ্রম আজ মুষ্টিমেয় কলুষ স্পর্ষে লাঞ্চিত হইতে চলিয়াছে।

এই সর্বনাশা জাতীয় দুর্দিনে আমরা মানবতার নামে, পূর্ব পাকিস্তানের সম্মান ও মর্যাদার নামে দেশবাসীর নিকট আকুল আবেদন জানাইতেছি, আসুন সর্বশক্তি লইয়া গুন্ডাদের রুখিয়া দাঁড়াই, শহরে শান্তি ও পবিত্র পরিবেশ ফিরাইয়া আনি।

পূর্ব বাংলার মানুষের জীবনের ওপর এই পরিকল্পিত হামলার বিরুদ্ধে রুখিয়া দাঁড়াইতে আমার পূর্ব বাংলার সকল মানুষ কে আহবান জানাইতেছি।

১। প্রতি মহল্লায় দাঙ্গা প্রতিরোধ কমিটি গঠন করুন,
২। গুন্ডাদের শায়েস্তা করুন, নির্মুল করুন,
৩। পূর্ব পাকিস্তানের মা – বোনের ইজ্জত ও নিজেদের ভবিষ্যৎকে রক্ষা করুন।