পরিত্যাক্ত বাড়িঘর ও পেশায় ফিরে আসার নির্দেশ ও আরো কয়েকটি ঘোষণা

Posted on Posted in 7

৭.১৬৮.৪৮৮.

শিরোনামসূত্রতারিখ
১৬৮। পরিত্যাক্ত বাড়িঘর ও পেশায় ফিরে আসার নির্দেশ ও আরো কয়েকটি ঘোষণাসরকারী দলিলপত্র সংযোগ বিভাগ, দিনাজপুর৮ আগস্ট  ১৯৭১

 

(১) স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আসার পরিপ্রেক্ষিতে মার্শাল ল’ কর্তৃপক্ষ সকলকে তাহাদের পরিত্যক্ত বাড়ীঘরে ফিরিয়া আসার জন্য ও নিজ নিজ পেশা এবং গ্রামাঞ্চলে কৃষিকার্য আরম্ভ করার জন্য উপদেশ দিতেছেন। আগামী ১০ ই আগস্ট মধ্যে পরিত্যক্ত বাড়ীঘরে ফিরিয়া না আসিলে তাহা অন্য লোককে ইজারা দেওয়া হইবে। প্রকাশ থাকে যে, মার্শাল ল’ কর্তৃপক্ষ প্রত্যেকটি নাগরিকের জান ও মালের পূর্ণ নিরাপত্তার আশ^াস দিতেছেন।

(২) পরিত্যক্ত দোকান, হোটেল, বাড়ীঘর ইত্যাদি বন্দোবস্ত দেবার জন্য তারিখ বদলাইয়া দেওয়া হইয়াছে ও মহল্লাওয়ারী তারিখ দেওয়া হইয়াছে। দরখাস্তকরীগণ যেন নির্ধারিত তারিখে এ. ডি. সি. সাহেবের অফিসে বন্দোবস্ত নেওয়ার জন্য উপস্থিত থাকেন।

নিমতলা, মালদহপট্টি ও মাড়ওয়ারপট্টি – ৯ই আগস্ট বেলা ১০ টা হইতে ৯ টা পর্যন্ত।
বাসুনিয়াপট্টি, বড় বন্দর – ১০ ই আগস্ট ১০ টা হইতে  ১ টা পর্যন্ত।
গুদরি বাজার, বালুবাড়ি – ১১ ই আগস্ট বেলা ১০ টা হইতে ১ টা পর্যন্ত।

(০৩) এতদ্বারা জানান যাইতেছে যে, মিউনিসিপালিটির পুলহাট খোয়াড়, বালু বাড়ী খোয়াড়, কাঞ্চনঘাট এবং মিউনিসিপালিটির অফিস সংলগ্ন ৮ টি নারিকেল গাছের ডাব ও নারিকেল আগামী ৯ ই আগস্ট রোজ সোমবার বেলা বারটায় প্রকাশ্যে নিলামে বন্দোবস্ত দেওয়া এবং বিক্রয় করা হইবে। চূড়ান্ত ডাককারীকে সঙ্গে সঙ্গে সমস্ত টাকা জমা দিতে হইবে এবং ডাকের তারিখ হইতে ৭ দিনের মধ্যে অফিসের নির্দেশ মোতাবেক এগ্রিমেন্ট দাখিল করিতে হইবে।

(০৪) আজ রাত ১০ টা হইতে সকাল ৪ টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। উক্ত সময়ের মধ্যে কাহাকেও ঘরের বাহিরে কিংবা রাস্তায় বের হলে গুলি করা হবে।

 

বাই অর্ডার
এম. এল. অ্যাডমিনিস্ট্রেটর
দিনাজপুর
৮-৮-৭১