প্রবাসী বাঙালীদের প্রতি আমেরিকাস্থ ইস্ট পাকিস্তান লীগের সম্পাদকের বক্তব্য

Posted on Posted in 4

<৪,১৩৬,২৫১>

অনুবাদকঃ দিব্য কান্তি দত্ত

শিরোনামসূত্রতারিখ
১৩৬। প্রবাসী বাঙালীদের প্রতি আমেরিকাস্থ ইস্ট পাকিস্তান লীগের সম্পাদকের বক্তব্যবাংলাদেশ লীগ অব আমেরিকার দলিলপত্র৩ মে, ১৯৭১

 

আমেরিকাস্থ পূর্ব পাকিস্তান লীগ, ইনক.

২৬৬৭ ব্রডওয়ে, নিউ ইয়র্ক, এন. ওয়াই. ১০০২৫।

৩ মে, ১৯৭১

প্রিয় বন্ধু,

   দয়া করে অবগত হবেন যে, দলের বার্ষিক সাধারণ আলোচনা সভা নিউ ইয়র্ক মহানগর এলাকার সন্নিকটেই কোথাও অনুষ্ঠিত হবে। যথার্থ সময় এবং তারিখ পরে জানানো হবে। আমেরিকা এবং কানাডায় অবস্থিত সকল বাঙালীকে আমরা সভায় আসার জন্য বার্তা পাঠাচ্ছি। এ ব্যাপারে আপনার সাড়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং আপনি সভায় উপস্থিত থাকবেন কিনা সেটা জানাও জরুরী। আমাদের সেই অনুযায়ী আয়োজন করতে হবে।

 

ওইদিন কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক, সহ সম্পাদক, কোষাধ্যক্ষ, সংস্কৃতি এবং সামাজিক বিভাগের সভাপতি, সদস্য এবং জনসম্পর্ক বিভাগের সভাপতি, সম্পাদনা বিভাগের সভাপতি ও সদস্য (৬ জনের অধিক নয়) ইত্যাদি পদের জন্য প্রতিনিধি নির্বাচিত করা হবে।

 

এই উদ্দেশ্যে একটি মনোনয়ন কমিটি গঠন করা হয়েছে। দয়া করে ১০ জুন, ১৯৭১ তারিখের আগে আপনার মনোনয়ন জনাব এ, কে, এম, শাহাদাত হুসাইনের কাছে দাখিল করবেন। দয়া করে খেয়াল রাখবেন, মনোনয়নকারী এবং মনোনীত ব্যক্তি উভয়কেই ই, পি, এল, এ অথবা এর মনোনীত বিভাগের সদস্য হতে হবে।

 

দয়া করে নিম্নোল্লিখিত দুটি জরুরী তথ্য লক্ষ্য করবেন:

১। ২ মে, ১৯৭১ তারিখে ১৪৫ ব্লিকার স্ট্রিট এ হয়ে যাওয়া সাধারণ সভায় ই, পি, এল, এ থেকে নাম বদলে বাংলাদেশ লীগ অব আমেরিকা ইনক. করার ব্যাপারে একটি প্রস্তাবনা গৃহীত হয়েছে। যদিও আইনি আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়া পর্যন্ত এবং আলবেনীর প্রাদেশিক সরকার কর্তৃক নাম অনুমোদিত হওয়ার আগপর্যন্ত সকল হিসাব ও নথির কাজবর্তমান নাম অনুযায়ীই সম্পন্ন করা হবে।

 

২। যারা বাংলাদেশ সরকারের সাথে আমাদের সম্পর্কের ব্যাপারে জানতে চেষ্টা করছেন তাদের সুবিধার জন্য জানানো যাচ্ছে যে, আমাদের সরকারের সাথে সরাসরি যোগাযোগ রয়েছে। বাংলাদেশ সরকার থেকে একজন গোয়েন্দা নির্দেশনা সহকারে ফিরে এসেছেন। সকল স্থানীয় সভার উদ্দেশ্যে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

 

আমাদের সরকারের অনুরোধ অনুসারে সাহায্য সরবরাহের জন্য খুব জরুরীভাবে অর্থসাহায্য দরকার। দয়া করে আমাদের বার্তায় সাড়া দিন এবং আমাদের সাহায্য করুন।

 

মনোনয়নের জন্য যোগাযোগ:

জনাব এ, কে, এম, শাহাদাত হুসাইন

৩৯৭ অষ্টম এভিনিউ, নিউ ইয়র্ক, এন. ওয়াই. ১০০০১

ফোন: ৮৬৮-৯৭৯৪

আপনার একান্ত  

              এসডি             

(ফায়জুর রহমান)

সম্পাদক