প্রাদেশিক গভর্নর ও প্রেসিডেন্ট ইয়াহিয়ার বিশেষ বৈঠক

Posted on Posted in 2

<2.160.655

 

শিরোনামসূত্রতারিখ
প্রদেশিক গভর্নর ও প্রেসিডেন্ট ইয়াহিয়ার বিশেষ বৈঠকদৈনিক সংগ্রাম২৩ ফেব্রুয়ারী, ১৯৭১

 

পিণ্ডিতে বিশেষ বৈঠক

 

    রাওয়ালপিন্ডি, ২২শে ফেব্রুয়ারী (পিপাআই),- প্রেসিডেন্ট জেনারেল এ এম. ইয়াহিয়া খান আজ সন্ধ্যায় স্থানীয় প্রেসিডেন্ট ভবনে সকল প্রদেশের গভর্নর ও সামরিক আইন প্রশাসকদের এক বিশেষ সম্মেলনে সভাপতিত্ব করেন। সরকারী সূত্রে একথা জানানো হয়েছে।

    এই বিশেষ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সহকারী প্রধান সামরিক আইন প্রশাসক জেনারেল আবদুল হামিদ খান এবং প্রেসিডেন্টের প্রধান স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল জি. এম. পীরজাদা উপস্থিত ছিলেন।

    সরকারী ঘোষণায় আলোচনার বিষয়বস্তু সম্পর্কে কিছু বলা না হলেও দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

মন্ত্রী পরিষদ বাতিল

    রাওয়ালপিন্ডি, ২২শে ফেব্রুয়ারী (এপিপি/পিপিআই)- দেশের বর্তমান পরিবর্তনশীল রাজনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট জেনারেল আগা মোহাম্মদ ইয়াহিয়া খান আজ সোমবার সকাল থেকে মন্ত্রীপরিষদ বাতিল করে দিয়েছেন বলে গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় সরকারের কেবিনেট সেক্রেটারিয়েট (কেবিনেট ডিভিশন) থেকে প্রচারিত এক ইশতেহারে উল্লেখ করা হয়।

 

 

প্রতিক্রিয়া

    পিপলস পার্টির মুখপাত্র এবং জাতীয় পরিষদের নবনির্বাচিত সদস্য জনাব আবদুল হাফিজ পীরজাদা গতরাতে বলেন, তাঁর দলের দাবীর পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় মন্ত্রী পরিষদ বাতিল করা হয়েছে।

    পিপিআই পরিবেশিত এক খবরে প্রকাশ, বাতিল মন্ত্রীপরিষদের সদস্যরা তাদের নিজ নিজ শহরের উদ্দেশ্যে যাত্রা করার পূর্বে রাজধানীতে কয়েকদিন অবস্থান করবেন বলে আশা করা হচ্ছে। সাবেক মন্ত্রীদের কেউ আজ অফিসে যাননি। তাঁরা নিজ বাসভবনে অবস্থান করেন এবং মালপত্র গোছানোর ব্যাপারে ব্যস্ত ছিলেন।