বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব কানাডা প্রকাশিত মুখপাত্র ‘বাংলাদেশ’ –এর দুটি খবর

Posted on Posted in 4

<৪,১৬২,৩২৪>

অনুবাদকঃ নাজিয়া বিনতে রউফ

শিরোনামসূত্রতারিখ
১৬২। বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব কানাডা প্রকাশিত মুখপাত্র ‘বাংলাদেশ’ –এর দুটি খবরবাংলাদেশ এ্যাসোসিয়েশন অব কানাডার দলিলপত্র৩১ জুলাই, ১৯৭১

 

ঘোষণাঃ

বাংলাদেশ বিষয়ক সম্মেলনঃ–  বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব কানাডা (টরন্টো) একটি বাংলাদেশ বিষয়ক সম্মেলনের আয়োজন করেছে। আমাদের প্রধান বক্তা মি. এন্ড্রু ব্রউইন, এম.পি., কানাডার সংসদ প্রতিনিধিবর্গের সদস্য, যিনি সম্প্রতি ভারত, পাকিস্তান ও বাংলাদেশ সফর থেকে ফিরেছেন। তিনি  প্রকৃত অবস্থা উদঘাটনের মিশনে ভারত ও পাকিস্তান সরকারের অতিথি হিসেবে সেখানে যান।

সমাবেশে কানাডার অন্যান্য প্রত্যক্ষদর্শীরাও বক্তব্য রাখবেন। হাতে সময় থাকলে তথ্যচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী প্রদর্শনী হবে। উক্ত সম্মেলনের আপনি সাদরে আমন্ত্রিত। সময়ঃ সন্ধ্যা ৭.৩০ ঘটিকা। স্থানঃ মেডিকেল সায়েন্স বিল্ডিং অডিটরিয়াম(কিংস কলেজ সার্কেল, ইউনিভার্সিটি অব টরন্টো প্রধান ক্যাম্পাস),তারিখঃ ৫ই অগাস্ট, ১৯৭১।

—————-

বাংলা চলচ্চিত্র প্রদর্শনী

২৬শে অগাস্ট, ১৯৭১, বৃহস্পতিবার ODEON (ডানফোর্থ এন্ড পেপ, পেপ সাবওয়ের পাশে)-এ সত্যজিৎ রায়ের বাংলা চলচ্চিত্র ‘দুই কন্যা’(ইংরেজী সাবটাইটেলসহ)-এর প্রদর্শনী হবে। চারটি প্রদর্শনী থাকবে। ভারতে অবস্থানরত বাংলাদেশী রিফিউজিদের সাহায্যার্থে, ICA এর সার্বিক সহযোগিতায় প্রদর্শনীটির আয়োজন করা হয়েছে। টিকিট বিক্রি করার জন্যে আমাদের স্বেচ্ছাসেবী প্রয়োজন।