বাংলাদেশ মিশন প্রধানের কাছে লিখিত ‘ইউনাইটেড এ্যাকশন-বাংলাদেশের’ পক্ষে কয়েকজন সদস্যের চিঠি

Posted on Posted in 4

<৪,১০৪,১৮৭>
 

অনুবাদকঃ রাফসান আহমেদ

শিরোনামসূত্রতারিখ
১০৪। বাংলাদেশ মিশন প্রধানের কাছে লিখিত ‘ইউনাইটেড এ্যাকশন-বাংলাদেশের’ পক্ষে কয়েকজন সদস্যের চিঠিইউনাইটেড এ্যাকশন-বাংলাদেশনভেম্বর ,১৯৭১

 
       ইউনাইটেড এ্যাকশন-বাংলাদেশ
       ৯১, কমার্শিয়াল রোড, লন্ডন, ই. ১
জনাব বিচারপতি আবু সাঈদ চৌধুরী
যুক্রাজ্যের বাংলাদেশ মিশন
২৪, পেমব্রিজ গার্ডেনস।
লন্ডন ডাব্লিউ২।
বিচারপতি জনাব চৌধুরী,
আমরা পত্রের সাথে কিছু কাগজপত্র সংযুক্ত করছি, যা এই অ্যাকশন গ্রুপের কার্যক্রমে গত কয়েকদিন যাবত প্রজন্মের জন্য উপযোগী কিছু প্রকাশ্য মতামত নিয়ে প্রচারিত হয়েছে।

আমারা অত্যন্ত আনন্দিত হয়েছি যে, ব্রিটিশ ন্যাশনাল ইউনিয়ন এর ছাত্রদেরকে আমাদের আবেদনের সাথে সংযুক্ত সিদ্ধান্তসমূহ দ্বারা উদ্দীপ্ত করতে সফল হয়েছি।
এখন পর্যন্ত এই ইউনিয়নটি বিপর্যয়পূর্ণ সীমা সম্পর্কে সতর্ক ছিলোনা এবং  এতেই বোঝা যায় যে, আমরা তাদেরকে যৌথ সমাধানে প্রলুব্ধ করতে সক্ষম  হয়েছি। এছাড়াও আমরা আনন্দিত যে, ইউনাইটেড অ্যাকশন বাংলাদেশ মাননীয় বিশপ রুডলেস্টন, রিচারড ক্রসমেন এম.পি. এবং লেডি জিফরডের ত্রাণ তহবিলের নির্বাহ করতে সফল হয়েছে, যা আমরা প্রতিষ্ঠা করেছিলাম। এখন আশা করি যে, প্রায় ছ’শো শিক্ষার্থীর ইউনিয়নে কিছু প্রতিক্রিয়া হবে, যা আমাদের আবেদনপত্রে প্রচারিত হয়েছে; কিন্তু যেকোনো ক্ষেত্রে আমরা ইংল্যান্ডের এবং ওয়েলসের প্রতিটি কোণে প্রত্যেক বিশ্ববিদ্যালয়, কলেজ, পলিটেকনিক এর মাধ্যমে বাংলাদেশের বার্তা গ্রহণ করেছি।
এছাড়াও আমরা কলকাতা পাবলিসিটি মিশন থেকে সরাসরি বিভিন্ন প্রচার উপকরণ গ্রহণ করছি। এই ধরনের একটি বার্তা সাজানো নোটের সঙ্গে  আমাদের কাছ থেকে সম্প্রতি সব ব্রিটিশ এমপিদের কাছে প্রচারিত হচ্ছে। এটাও আপনার অবগতির জন্য সংযোজিত হয়েছে। 
আমাদের হাতে তাৎক্ষণিক তিন নম্বর বিষয়টি হচ্ছে, একটি জনসভা সংগঠিত করা, যা ৬ নভেম্বর সন্ধ্যা ৬.৩০ মি. কনওয়ে হল এ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা আমন্ত্রণ পত্র প্রেরণ করেছি আপনার জন্য এবং ইংল্যান্ডে অবস্থিত অন্যান্য বাঙালি নেত্রীবৃন্দের সাথে ব্রিটিশ এম. পি এস, চার্চমেনের জন্যও। আমরা আশা করি আপনি উপস্থিত হতে সক্ষম হবেন এবং আমারা বিশ্বাস করি আপনার উপস্থিতিই সমগ্র লন্ডনে বাঙালি মতামতকে প্রবলভাবে সক্রিয় করে তোলার জন্য জরুরি।

 

আমরা আপনাকে আমাদের কার্যক্রম সম্পর্কে পরামর্শ দিতে থাকব।   

                                       বিনীত
                ইউনাইটেড অ্যাকশন বাংলাদেশের পক্ষে

স্বাক্ষর

সি.সি. স্টিয়ারিং কমিটি
১১ গোরিং এস টি
ই.সি.৩.