যোগ্য ঘোষিত পরিষদ সদস্যদের প্রতি দায়িত্ব পালনের আহ্বান

Posted on Posted in 7

৭.১৭৪.৪৯৯

শিরোনামঃ ১৭৩। যোগ্য ঘোষিত পরিষদ সদস্যদের প্রতি দায়িত্ব পালনের আহ্বান

সূত্রঃ দৈনিক পাকিস্তান

তারিখঃ ২৪ আগষ্ট, ১৯৭১

.

নির্বাচকমন্ডলীর প্রতি দায়িত্ব পালনের জন্য এগিয়ে আসার আহবানঃ

যোগ্য ঘোষিত পরিষদ সদস্যদের পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা প্রদান

.

    বেআইনী ঘোষিত আওয়ামী লীগের নব নির্বাচিত এমএনএ ও এমপিএ গণ যারা পরিষদে ব্যক্তিগতভাবে তাদের আসন বহাল রাখার সুযোগ পেয়েছেন, পূর্ব পাকিস্তান সরকার তাঁদের পুরোপুরিভাবে রক্ষা করার নিশ্চয়তা প্রদান করেছেন বলে গতকাল সোমবার এপিপির খবরে বলা হয়।

    প্রাদেশিক সরকারের জনৈক মুখপাত্র সোমবার ঢাকায় বলেন যে জাতীয় ও প্রাদেশিক পরিষদের এসব সদস্য তাঁদের নির্বাচনী কেন্দ্রের নির্বাচিত প্রতিনিধি বিধায় জাতি বর্তমানে যে অসুবিধাজনক সময়ের সম্মুখীন হয়েছে, তাতে নির্বাচকমন্ডলীর প্রতি তাঁদের যে দায়িত্ব রয়েছে তা পালনে এগিয়ে আসতে তাঁদের দ্বিধা করা উচিত।

    উক্ত মুখপাত্র আরও বলেন যে, বিলুপ্ত আওয়ামী লীগের টিকেটে নির্বাচিত এমএনএ ও এমপিএ-দের কেসসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে দেখা হয়েছে এবং ৮৮ জন নবনির্বাচিত এমএনএ ও ৯৪ জন নবনির্বাচিত এমপিএ’র বিরুদ্ধে আপত্তিকর কিছুই পাওয়া যায়নি। তাই তাঁদের ভীত হওয়ারও কোনই কারণ নেই এনং দায়িত্ব পালনে তাঁদের এগিয়ে আসা উচিত বলে তিনি মত প্রকাশ করেন।

.

 

দৈনিক পাকিস্তান

২৮ আগষ্ট

যোগ্য এমএনএ-এমপিও’দের প্রতি আহ্বান

নির্ভয়ে দেশে ফিরে আসুন

.

    বেআইনী ঘোষিত আওয়ামী লীগের যেসব এমএনএ ও এমপিএ’র আসন ব্যক্তিগত ক্ষমতায় বহাল বলে ঘোষিত হয়েছে, তাঁদের মধ্যে যারা এখনো রয়ে গেছেন পাকিস্তানে ফেরার ব্যাপারে তাঁদের মনে কোনরূপ আশঙ্গকা থাকা উচিত নয়। সীমান্ত অতিক্রম করে তাঁদের ভারত গমন অপরাধ বলে গণ্য হবে না। গতকাল শুক্রবার সরকারীভাবে এ কথা ঘোষণা করা হয়েছে।

    ঘোষণায় বলা হয়, যেসব নবনির্বাচিত এমএনএ ও এমপিওকে ক্লীয়ারেন্স দেওয়া হয়েছে তা সামগ্রিক ও শর্তহীন।

    আরো বলা হয়েছে যে, এমএনএ এবং এমপিএ-রা যেন স্বার্থান্বেষী মহলের রটানো গুজবে কান না দেন এবং পাকিস্তানে ফিরে এসে নির্বাচকমণ্ডলী এবং জাতির প্রতি তাঁদের দায়িত্ব পালন করেন।