সশস্ত্র বাহিনী কর্তৃক সীমান্ত সুরক্ষিত

Posted on Posted in 7

৭.১৪৮.৪৬৫.

শিরোনামঃ ১৪৮। সশস্ত্র বাহিনী কর্তৃক সীমান্ত সুরক্ষিত

সূত্রঃ দৈনিক পাকিস্তান

তারিখঃ ২১ এপ্রিল ১৯৭১

 

পূর্ব পাকিস্তানে অনুপ্রবেশ বন্ধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ সীমান্ত সুরক্ষিত করা হয়েছে

এপিপি পরিবেশিত খবরে প্রকাশ, পাকিস্তান সশস্ত্রবাহিনী পূর্ব পাকিস্তানের পূর্বে ও পশ্চিম উভয় অঞ্চলের সীমান্ত এলাকায় তাদের অবস্থান আরো সুসংহত করেছে এবং প্রতিবেশী ভারতীয় রাজ্যসমূহ থেকে আরো অনুপ্রবেশের বিরুদ্ধে সীমান্তসমূহ সুদৃঢ়ভাবে সুরক্ষিত করা হয়েছে।

চারদিন আগের সামরিক কার্যক্রমে কুমিল্লা এলাকায় ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া এবং কুষ্টিয়া এলাকায় চুয়াডাঙ্গা ও মেহেরপুর আয়ত্তে আনার পর এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকাগুলো আয়ত্তে আনার পর সশস্ত্রবাহিনী এই সকল এলাকা দুষ্কৃতিকারী ও অনুপ্রবেশকারীদের বাদ বাকী আড্ডাগুলো উদ্ধার করেছে এবং অধিকাংশ লোক অস্ত্রশস্ত্র পিছনে ফেলে ভারতীয় এলাকায় আশ্রয় নিয়েছে। নয়াদিল্লী বেতার মিথ্যার ঐতিহ্য বজায় রেখে রাষ্ট্রবিরোধী ব্যক্তিগণের হাতে চুয়াডাঙ্গা ও কসবা পুনর্দখলের অলীক কাহিনী প্রচার করে আসছে।

ভারতীয় বেতারের খবরকে ভারতীয় হস্তক্ষেপকারীদের কল্পনার বিলাস বলে ঢাকায় সরকারীভাবে আখ্যায়িত করা হয়েছে এবং উল্লেখ করা হয়েছে যে সেনাবাহিনী কর্তৃক আয়ত্তে আনার পর এই সকল এলাকা তাদের সুদৃঢ় নিয়ন্ত্রণে রয়েছে। নয়াদিল্লী বেতার সিলেট বিমান ক্ষেত্র সম্পর্কে মিথ্যা প্রচার করে আসছে এবং অনবরত এটাকে শালুটকর বিমানক্ষেত্র বলে আখ্যায়িত করা হচ্ছে।

ঢাকায় সরকারীভাবে উল্লেখ করা হয়েছে যে, পাকিস্তান প্রতিষ্ঠার পর থেকেই এই বিমানক্ষেত্র সিলেট বিমানক্ষেত্র বলে পরিচিত এবং এটাকে অন্য যে কোন নামে আখ্যায়িত করা ভুল হবে যেমন ভুল হবে ভারতে উত্তর প্রদেশকে যুক্ত প্রদেশ আখ্যায়িত করা।

ঢাকায় আরো বলা হয়েছে যে, সিলেট বিমান বন্দর সর্বদাই সেনাবাহিনীর নিয়ন্ত্রণে আছে এবং পি আই এ ঢাকা থেকে এই বিমান বন্দরে নিয়মিত ফ্লাইট চালিয়ে আসছে।