স্বাধীনতা সংগ্রামে অর্থনৈতিক সাহায্য প্রদানের সুব্যবস্থার লক্ষ্যে ন্যাশনাল ওয়েস্টমিনস্টার ব্যাংকে নতুন হিসাব খোলার বিজ্ঞপ্তি

Posted on Posted in 4

<৪, ৫৭, ১০৫>

অনুবাদকঃ তানভীর আহমেদ রিশাত

শিরোনামসূত্রতারিখ
৫৭। স্বাধীনতা সংগ্রামে অর্থনৈতিক সাহায্য প্রদানের সুব্যবস্থার লক্ষ্যে ন্যাশনাল ওয়েস্টমিনস্টার ব্যাংকে নতুন হিসাব খোলার বিজ্ঞপ্তিএ্যাকশন কমিটির দলিলপত্র১৯ আগস্ট, ১৯৭১

 

যুক্তরাজ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অ্যাকশন কমিটির পরিচালনা কমিটি

 

 

                                                             ১১, গোরিং স্ট্রিট

                                                                  লন্ডন, ই.সি.৩

                                                                টেলিঃ০১-২৮৩-৫৫২৬/৩৬২৩

                                                                     ১৯ আগস্ট,১৯৭১

স্যার,

       বাংলাদেশ ফান্ডের সাফল্য আমাদেরকে এটাই বুঝিয়েছে যে, হ্যাম্ব্রোস ব্যাংক থেকে পাওয়া সুযোগ সুবিধা এখন আর পর্যাপ্ত নয়। হ্যাম্ব্রোস ব্যাংকের উক্ত অ্যাকাউন্টটি থাকবে কিন্তু বাংলাদেশের পক্ষে সমর্থনকারীদের তাদের প্রদেয়গুলো আরো সহজে ফান্ডে রাখার জন্য ন্যাশনাল ওয়েস্টমিনিস্টার ব্যাংক লিমিটেডে আরো একটি অ্যাকাউন্ট খোলার জন্য সবাই সম্মত হয়েছেন।

       যেহেতু ন্যাশনাল ওয়েস্টমিনিস্টার ব্যাংক একটি জয়েন্ট স্টক ব্যাঙ্ক এবং প্রত্যেকটি শহরে এবং গ্রামে এর শাখা রয়েছে, সুতরাং বাংলাদেশ ফান্ডের জন্য আমাদের যা দরকার তা দেয়ার জন্য এটি একটি ভাল অবস্থানে রয়েছে । এখন বাংলাদেশ সমর্থনকারীদের যে কেউ ন্যাশনাল ওয়েস্টমিনিস্টার ব্যাংকের যেকোন শাখায় গিয়ে বাংলাদেশ ফান্ডে টাকা প্রদান করতে পারবে। এটি করার জন্য তাদের নিম্নবর্ণিত কাজ করতে হবে। যেকোন শাখায় গিয়ে তাদের একটি ব্যাঙ্ক পেয়িং স্লিপ পূরণ করতে হবে নিম্নবর্ণিত তথ্যাবলী প্রদান করেঃ ন্যাশনাল ওয়েস্টমিনিস্টার ব্যাংক লিমিটেড, ৬ টটহিল স্ট্রিট, লন্ডন,  এস.ডব্লিউ.আই. ব্যাঙ্ক কোডঃ ৬০-৪০-০৩। অ্যাকাউন্ট বাংলাদেশ ফান্ড, নং-০০৭৭২২। ব্যাঙ্ক তাঁকে একটি পেমেন্টের রিসিপ্ট প্রদান করবে। পেয়িং স্লিপে সমর্থনকারির নাম এবং ঠিকানা দেয়াটা গুরুত্ত্বপূর্ণ তাহলে আমরা এভাবে জানতে পারব এই অ্যাকাউন্টে টাকা প্রদানকারীর নাম।

       তবে হ্যামব্রোস ব্যাংককে কোন কিছু পরিশোধ করাটা এখনই এতটা গুরুত্ত্বপূর্ণ না যেহেতু উপরেই বলা হয়েছে যে সকল পরিশোধের ব্যবস্থা করা হয়েছে ন্যাশনাল ওয়েস্টমিনিস্টার ব্যাংক অ্যাকাউন্টে।

 

আপনার বিশ্বস্ত

                                                                     আজিজুল হক ভুঁইয়া

                                                                     আহ্বায়ক