স্বাধীনতা সংগ্রামে এগিয়ে আহবান সংবলিত প্রচারপত্র

Posted on Posted in 4

<৪,২৯,৫১>

অনুবাদকঃ সমীরন কুমার বর্মন

শিরোনামসূত্রতারিখ
২৯। স্বাধীনতা সংগ্রামে এগিয়ে আসার আহ্বান সম্বলিত প্রচারপত্রবাংলাদেশ এ্যাসোসিয়েশন,

ল্যাংকাশায়ারের দলিলপত্র

এপ্রিল*, ১৯৭১

 

বাংলাদেশ এ্যাসোসিয়েশন (ল্যাংকাশায়ার ও পার্শ্ববর্তী এলাকা)

প্রধান উপদেষ্টাঃ মিঃ নজির উদ্দিন।                                             টেলিফোনঃ

সভাপতিঃ মিঃ এ মতিন।                                                 ০১৬ ২৭৩ ৬৭৯৪

বাংলার সন্তান,                         

    আমদের গণতান্ত্রিক নির্বাচনকে কৌশলে বানচাল করে পশ্চিম পাকিস্তানি সাম্রাজ্যবাদী ইয়াহিয়া সরকার আজ বাংলাদেশের অস্তিত্বকে পৃথিবীর বুক থেকে বিলীন করে দেবার জন্য অমানুষিক রক্তক্ষয়ী নির্যাতন ও নিষ্ঠুর আঘাত করে বাংলার মাটিকে রক্তাক্ত করে তুলেছে। ঘৃণ্য পৈশাচিক শক্তির মহড়া দেখিয়ে ইয়াহিয়া বাহিনী নির্দয়ভাবে বাংলার নিরস্ত্র নিরীহ নরনারীদের হত্যা করে চলেছে। বাংলাদেশের আওয়াজকে চিরদিনের মত স্তব্ধ করে দেবার জন্য এই হিংস্র সাম্রাজ্যবাদী বাহিনী দেশের সমস্ত রাজনৈতিক নেতা, সাংবাদিক, ছাত্র-শিক্ষক বুদ্ধিজীবী সকলকে একাধারে নির্দয়ভাবে হত্যা করেছে।

আজি মহা পরীক্ষা জাতির। পবিত্র জন্মভূমিকে রক্ষা করার জন্য বাংলার নির্ভীক সন্তানরা আজ মহাশত্রুর সাথে সংগ্রামে লিপ্ত। বাংলার সন্তান যে যেখানে আছেন মায়ের বুকের এই রক্তের ধারা প্রতিটি বঙ্গসন্তানকে আজ প্রতিজ্ঞাবদ্ধ করেছে। সর্ব সামর্থ্য দিয়ে আজ প্রমাণ করতে হবে – বাংলাদেশ আমি তোমার সন্তান। শেষ রক্তবিন্দু দিয়ে আমি তোমার স্বাধীনতা, তোমার মর্যাদা রক্ষা করব।

বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সাহায্যের জন্য ও দুর্গত জনসাধারণের জন্য প্রয়োজনীয় সর্বপ্রকার সাহায্য দানের জন্য, আন্তর্জাতিক বিশ্বের রাজনৈতিক দরবারে বাংলাদেশের স্বাধীনতার দাবিকে জোরদার করে তুলে ধরার উদ্দেশ্যে যুক্তরাজ্যের সর্বত্র বাংলাদেশ এ্যাসোসিয়েশন গঠিত হয়েছে। আজ দেশের মা-বোনদের স্মরণ করে মিলিতভাবে এগিয়ে আসুন। আপনার সর্বশক্তি দিয়ে রক্ষা করুন পবিত্র বাংলাদেশের স্বাধীনতা।

‘কে আছ জোয়ান হও আগুয়ান, হাঁকিছে ভবিষ্যৎ

এ তুফান ভারী দিতে হবে পাড়ি, নিতে হবে তরী পাড়’।

           -কবি কাজী নজরুল ইসলাম।          

বাংলাদেশ এ্যাসোসিয়েশন, ল্যাংকাশায়ার কর্তৃক পরিচালিত। সর্ব প্রকার অনুসন্ধানের  জন্য যোগাযোগ করুনঃ মনজিল রেস্টুরেন্ট, স্টকপোট রোড, ম্যানচেস্টার।