২৩. ২০,২৭ আগস্ট পরিচিতি সভা বাংলাদেশ মিশনের উদ্বোধন

Posted on Posted in 6

কম্পাইলারঃ শফিকুল ইসলাম

<৬, ২৩, ৬০৫>

শিরোনামসংবাদপত্রতারিখ
পরিচিতি সভা

বাংলাদেশ মিশনের উদ্বোধন

বাংলাদেশ সংবাদ পরিক্রমা

১৭শ ও ১৯শ সংখ্যা

২০ ও ২৭ আগষ্ট, ১৯৭১

 

২০ আগষ্ট

ব্রাডফোর্ডে পরিচিতি সভা

গত রবিবার ব্রাডফোর্ডের তকদীর রেষ্টুরেন্টে পশ্চিম পাকিস্তান সরকারের সঙ্গে সম্পর্কচ্ছেদকারী বাঙালী কর্মচারীদের এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের এ্যাকশন কমিটির ইয়র্কশায়ার বিভাগ এই সভার আয়োজন করেন। এতে ইয়র্কশায়ারের বিভিন্ন এ্যাকশন কমিটির প্রতিনিধিবৃন্ধ এবং শটীয়ারিং কমিটির কনভেনর জনাব আজিজুল হক ভূঞা ও সদস্য জনাব শেখ আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

যাদেরকে এই সভায় পরিচয় করিয়ে দেওয়া হয় তারা হলেন জনাব ফজলুল হক চৌধুরী, জনাব লুৎফুল মতিন, জনাব মহিউদ্দিন চৌধুরী ও জনাব নুরুল হুদা।

.

২৭ আগষ্ট

লন্ডনে বাংলাদেশ মিশনের উদ্বোধন

আজ বেলা ৩টায় অনাড়ম্বর পরিবেশে বাংলাদেশের বিশেষ প্রতিনিধি ও গ্রেট বৃটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জনাব বিচারপতি আবু সাঈদ নটিংহিলগেটের নিকট ২৪ নং পেম্বরিজ গার্ডেনে আনুষ্ঠানিকভাবে মিশন উদ্বোধন ঘোষনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন বাংলাদেশ এ্যাকশন কমিটির প্রেসিডেন্ট, সেক্রেটারী ও অন্যান্য প্রতিনিধিবর্গসহ প্রায় দুইশত অতিথি উপস্থিত ছিলেন। এই উপলক্ষে সকাল ১১ টায় বিভিন্ন পত্রপত্রিকা, রেডিও টেলিভিশনের সাংবাদিকদের জন্য আরেকটি বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়। প্রায় শতাধিক এই সম্মেলনে উপস্থিত ছিলেন।

মিশনের ঠিকানাঃ 24 PEMBRIDGE GARDENS, LONDON W-2