২৪৮. ৪ নভেম্বর সম্পাদকীয়ঃ জয় আমাদের হবেই

Posted on Posted in 6

কম্পাইলারঃ লাল কমল

<৬,২৪৮,৪২০>

শিরোনামসংবাদপত্রতারিখ
সম্পাদকীয়

জয় আমাদের হবেই

দুর্জয় বাংলা

১ম বর্ষঃ ১ম সংখ্যা

৪ নভেম্বর, ১৯৭১

 

[*দুর্জয় বাংলাঃ ‘সংগ্রামী বাংলার কন্ঠস্বর’। সম্পাদক তুষার কান্তি কর। সিলেট সুরমা প্রকাশনীর পক্ষ হতে তুষার কান্তি কর কর্তৃক মুদ্রিত ও প্রকাশিত। বিদেশস্থ যোগাযোগের ঠিকানাঃ রফিকুর রহমান, পুরাতন ষ্টেশন রোড, করিমগঞ্জ।]

 

সম্পাদকীয়

 

জয় আমাদের হবেই

 

সাত কোটি মানুষের আবাসভূমি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ষষ্ঠ মাসে স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়ে জয়যুক্ত করার শপথ নিয়ে ‘দুর্জয় বাংলা’ আত্মপ্রকাশ করলো। বাংলাদেশের প্রবিত্র মাটি থেকে খুনি সর্দার ইয়াহিয়ার পশু সৈন্যদল কে নিশ্চিহ্ন করে মাতৃভূমিকে মুক্ত করার মহৎ ও কঠিন কাজের ব্রত ঘোষনা করেছে।

 

“দুর্জয় বাংলা” মনে করে, মার্কিন সাম্রাজ্যবাদ ও চীণের সাহায্যপুষ্ট ইয়াহিয়ার বর্বর বাহীনীকে খতম করার জন্য সব চেয়ে বড় প্রয়োজন হলো বাংলাদেশের সমস্ত জনগণ এবং সংগ্রামী গণতান্ত্রিক শক্তির একতা। একতার শক্তি দিয়েই আমরা শত্রুকে নিশ্চিহ্ন করবো।

 

আমাদের বীর তরুণ মুক্তিযোদ্ধারা দুর্জয় সংকল্প নিয়ে শ্ত্রুর বিরুদ্ধে লড়ে যাচ্ছেন। প্রতিবেশী দেশ ভারত ও সোভিয়েত ইউনিয়ন এবং সমাজতান্ত্রিক দেশগুলিসহ বিশ্বের প্রগতিশীল জনগণও খুনি ইয়াহিয়ার গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে সোচ্চার।

 

এ মুহূর্তে আমাদের সুস্পষ্ট ধারণা রাখতে হবে কে আমাদের শত্রু ও কে আমাদের মিত্র। মিত্রদের এক হয়ে শত্রুদের আঘাত হানতে হবে, রুখতে হবে ইয়াহিয়ার সকল দুরভিসন্ধি ও ছলচাতুরী।

 

জয় আমাদের হবেই। আমরা সুনিশ্চিত।