২৫৬. ২৫ নভেম্বর পূর্বাঞ্চলীয় প্রশাসন বিভাগের কর্মকর্তাদের সফর

Posted on Posted in 6

এফ এম খান

<৬,২৫৬,৪৩৪>

সংবাদপত্রঃ আমার দেশ বাংলাদেশঃ ১৩শ সংখ্যা

তারিখঃ ২৫ নভেম্বর, ১৯৭১

 

পরশুরাম-ছাগলনাইয়া-পার্বত্য চট্রগ্রামের মুক্তাঞ্চলে

পূর্বাঞ্চলীয় প্রশাসন বিভাগের কর্মকর্তাদের সফর

       ( বার্তা পরিবেশক)

 

 

ছাগলনাইয়া থানার দেড় শতাধিক বর্গমাইল, পরশুরাম থানার শতাধিক বর্গমাইল এবং পার্বত্য চট্রগ্রাম জিলার ছয় শতাধিক বর্গমাইল এলাকা সফর করে আসছেন-বাংলাদেশ সরকারের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রশাসন বিভাগের প্রতিনিধিবৃন্দ।মুক্তাঞ্চলের জনগণ “জয় বাংলা” ধ্বনি সহকারে প্রতিনিধিকে প্রাণঢালা অভিনন্দন জ্ঞাপন করেন।প্রতিনিধিগণ জনসাধারণের উদ্দেশ্যে সংক্ষিপ্ত ভাষণে বলেনঃসেদিন আর বেশি দূরে নয় যে দিন বাংলাদেশ শত্রুমুক্ত হবে।বাংলার নয়নমণি ‘ শেখ মুজিবের বাংলাদেশ গঠন করার জন্য বাংলাদেশ সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করুণ। সরকার আপনাদের সকল অভাব অভিযোগ সম্পর্কে সম্পূর্ণ সচেতন।

 

 

প্রতিনিধিগণ দেশের চাষী,কামার-কুমার প্রত্যেককে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহবান জানান এবং কৃষিজাত পণ্যের উৎপাদন বৃদ্ধি করে দেশকে সমৃদ্ধশালী করে গড়ে তোলার আহবান জানান।

 

 

উক্ত প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সরকারের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রশাসন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরী  এম,এন,এ অর্থ দফতরের চেয়ারম্যান জনাব খাজা আহমদ এম,এন,এ সাহায্য ও পুনর্বাসন দফতরের অস্থায়ী চেয়ারম্যান জনাব ফজলুল হক বি,এস,সি,এম,এন,এ প্রচার দফতরের চেয়ারম্যান জনাব এ,বি,তালেব আলী এম,পি,এ এবং এ্যডমিনিষ্ট্রেটিভ অফিসার জনাব এম,এ সামাদ সি,এস,পি প্রমুখ।