৬৯. ৩১ অক্টোবর স্থানীয় সংবাদ

Posted on Posted in 6

অনুবাদঃ তানভীর হেদায়েত

<৬, ৬৯, ৭০৬>

শিরোনামঃ- স্থানীয় সংবাদ

সংবাদপত্রঃ- বাংলাদেশ টরন্টো  নম্বর ৭

তারিখঃ- ৩১ শে অক্টোবর, ১৯৭১

.

স্থানীয় সংবাদ

 

বাংলাদেশ বিষয়ক সম্মেলন

 

ক্যারিবীয় ছাত্র সংগঠন এবং বাংলাদেশ সমিতির যৌথ আয়োজনে ৬ই অক্টোবর হ্যামিল্টনের ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বিষয়ক এক সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতিসংঘে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য জনাব এস, এ, সুলতান এবং জনাব এস, আহমেদ এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং সভায় উপস্থিতবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক ছাত্র এবং শিক্ষক এই সম্মেলনে অংশগ্রহণ করে সভাটি সফল প্রমাণিত করেন।

 

একই দিনে ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান পরিষদে উভয় বক্তাই বক্তব্য রাখেন এবং বিকেলে কানাডার টরন্টোতে অবস্থিত বাংলাদেশ সমিতির সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন। উভয় বক্তাই জাতীয় সঙ্কটের এই মুহূর্তে সকলের ঐক্যের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

 

৬ ই নভেম্বরের শোভাযাত্রায় যোগদান করুন

 

আলাস্কার আমশিটকায় পারমাণবিক বোমা বিস্ফোরণের প্রতিবাদে আগামী ৬ ই নভেম্বর , শনিবার বেলা ২ টায় ভিয়েতনাম সংহতি কমিটি এক যুদ্ধ বিরোধী শোভাযাত্রার আয়োজন করেছে। কানাডার টরন্টোতে অবস্থিত বাংলাদেশ সমিতি এই শোভাযাত্রায় যোগদান করবে।

 

 বাংলাদেশ সমিতি তাদের নিজস্ব ব্যানার, প্ল্যাকার্ড এবং স্লোগান নিয়ে যোগদান করবে। প্রাথমিকভাবে নিজস্ব কারণ সঞ্চারণ এবং সেই সাথে পৃথিবীর সকল নিপীড়িত মানুষের প্রতি সংহতি প্রকাশের উদ্দেশ্যে বাংলাদেশ সমিতি এই শোভাযাত্রায় যোগদান করবে। আমরা কানাডার জনগণকে জানাতে চাই , আমরা যুদ্ধ চাই না, আমাদের উপর জোরপূর্বক এই যুদ্ধ চাপিয়ে দেয়া হয়েছে। কুইনস পার্কে বেলা ২ টায় এই শান্তিপূর্ণ শোভাযাত্রায় এসে আমাদের সাথে যোগদান করুন।

 

বাংলাদেশের ডাকটিকেট

 

বাংলাদেশের একটি পূর্ণাঙ্গ ডাকটিকেট সমগ্র আমাদের সংগ্রহে রয়েছে। ডাকটিকেট সমগ্র কিনতে ইচ্ছুক হলে যোগাযোগ করুন — জনাব খান ( ৩৬৩-২৮৩৪)। অর্জিত অর্থ স্বাধীনতা সংগ্রামে ব্যায় করা হবে।