৮৩। ৮ আগস্ট সম্পাদকীয়

Posted on Posted in 6

তাসমিয়া তাসিন

<৬,৮৩,১৩৩>

শিরোনামসংবাদপত্রতারিখ
সম্পাদকীয়ঃরণাঙ্গন

৩য় সংখ্যা

আগস্ট, ১৯৭১

সম্পাদকীয়

বাংলাদেশে আজ যুদ্ধ যুদ্ধ খেলা চলছে । এ খেলা মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে শত্রুহননের খেলা । এ খেলা পাকিস্তানী বর্বর হানাদার সেনাদের খতম করে বাংলাদেশকে মুক্ত করার খেলা । এ খেলায় জয় আমাদের অনিবার্য, কেননা আমরা সত্য ন্যায় এবং স্বাধীনতার পক্ষে রয়েছি বাংলার সাড়ে সাত কোটি মানুষ এবং বিশ্বের বিবেকশালী অগণিত জনতা আমাদের পক্ষে রয়েছেন বিশ্ব মানবের প্রতিপালক মহাশক্তিশালী আল্লাহ । অপরপক্ষে আছে পাকিস্তানী বর্বর দস্যু বাহিনী এবং সম্রাজ্যবাদী পশুশক্তি । ওদের জয় হতে পারে না। ওদের যদি জয় হয় তাহলে সাম্রাজ্যবাদ উপনিবেশবাদের করাল গ্রাসে পৃথিবী  ধ্বংস হয়ে যাবে, বিশ্ব ইতিহাস মিথ্যা হয়ে যাবে । সভ্যতার হবে চরম অপমান ।

না তা হচ্ছে না জয় ওদের হচ্ছে না । জয় আমাদের । প্রতিটি আগামীকাল আমাদের রণক্ষেত্রের বিজয়ের সংবাদ নিয়ে আসছে। আমাদের আগে উদ্দীপনা নিয়ে যুদ্ধ করে যেতে হবে, বিজয়কে আরো তরান্বিত করতে হবে। আঘাতের পর আঘাত হেনে দস্যু পশু শক্তির বিষদাত ভেঙ্গে দিতে হবে, চূর্ণ-বিচূর্ণ করে দিতে হবে । বাংলার বীর যোদ্ধারা, বাংলা মুক্তিকামী সৈনিকেরা তোমরা আরও শক্তি নিয়ে এগিয়ে চলো । দুর্বার গতিতে এগিয়ে চলো । নিঃশেষ করে দাও তোমাদের শেষ শত্রুকে । বাংলার মানুষ তোমাদের সাথে, বিশ্ববিবেক তোমাদের সাথে , পরম শক্তিশালী আল্লাহ তোমাদের সাথে । গুলির আওয়াজ , আঘাতের প্রচন্ডতায় ছিনিয়ে নাও তোমাদের স্বাধীনতা । জয় বাংলা ।

 

————————–

 

[** ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ ও পাবনা জেলা মুক্তি বাহিনীর বেসামরিক দপ্তর থেকে প্রকাশিত, পত্রিকাটির মূল সংখ্যায় এই উল্লেখ্য রয়েছে।]