7

ময়মনসিংহ এ জেনারেল নিয়াজী

৭.২১১.৫৯১

শিরোনামঃ ২১১। ময়মনসিংহে জেনারেল নিয়াজী

সূত্রঃ দৈনিক পাকিস্তান

তারিখঃ ৪ ডিসেম্বর, ১৯৭১

.

ময়মনসিংহে জেনারেল নিয়াজী

রক্ত দিয়ে প্রতিষ্ঠিত দেশ ধ্বংস

হতে পারে না

.

   গতকাল শুক্রবার ভারতীয় হামলার নিন্দা জ্ঞাপন এবং যে কোন মুল্যে সশস্ত্র বাহিনীর সহযোগিতায় আবাসভূমি রক্ষার জন্য সংকল্প প্রকাশের উদ্দেশ্যে ময়মনসিংহে এক বিরাট জনসভা অনুষ্ঠিত হয়। এপিপির খবরে প্রকাশ, ময়মনসিংহ শান্তি কমিটি আয়োজিত এই সভায় পূর্বাঞ্চলীয় কমান্ডের কমান্ডার ও ‘খ’ অঞ্চলের সামরিক আইন প্রশাসক লেঃ জেঃ এ, এ, কে নিয়াজী প্রাদেশিক অর্থমন্ত্রী জনাব আবুল কাশেম এবং পূর্ব বিজলী ও সেচ মন্ত্রী জনাব এ, কে, মোশাররফ হোসেন ভাষণ দেন।

 

   সভায় ভাষণ দান প্রসঙ্গে লেঃ জেঃ এ, এ, কে, নিয়াজী জনসাধারণের তেজস্বীয়তা ও উদ্দীপনার প্রসংশা করে বলেন যে সর্বত্রই জনগণ অনুরূপ মনোভাব ব্যক্ত করছে এবং যে কোন মূল্যে তাদের আজাদী রক্ষার জন্য পুরোপুরি সংকল্পবদ্ধ।

 

   তিনি বলেন, রক্ত দিয়ে যে দেশের বুনিয়াদ প্রতিষ্ঠিত তা ধ্বংস হতে পারে না। তিনি জনসাধারণকে আশ্বাস দিয়ে বলেন, ইনশাআল্লাহ জয় আমাদেরই হবে। কেননা আমরা বেঁচে থাকার জন্য লড়াই করছি।

 

   তিনি জনসাধারণকে সতর্ক করে দিয়ে বলেন যে ভারত তার অর্থনৈতিক চাহিদা পূরণ এবং সম্প্রসারণবাদী লিপ্সা চরিতার্থ করার উদ্দেশ্যে দেশের এই অংশকে গ্রাস করার জন্য যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে।

 

   সভাশেষে জেঃ নিয়াজী জামালপুর এলাকা পরিদর্শনে যান। সেখানে সৈনিক ও রাজাকারদের এক সমাবেশে বক্তৃতাকালে তিনি তাদের বীরত্বপূর্ণ কাজের প্রসংশা করেন এবং তাদের আশ্বাস দেন যে গোটা জাতি তাদের পেছনে রয়েছে।